যুক্তরাষ্ট্র প্রবাসী প্রবীন কৃষিবিদ ওয়াহিদুর রহমান চৌধুরী আর নেই

এগ্রিলাইফ২৪ ডটকম:কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক (বান্দরবান) যুক্তরাষ্ট্র প্রবাসী প্রবীন কৃষিবিদ ওয়াহিদুর রহমান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি শ্বাসকষ্ট, ও কিডনীজনিত রোগে আক্রান্ত হয়ে শনিবার (৯ জানুয়ারী) সকাল ৭:৪৫ মিনিটে নিউইয়র্কের কুইন্স হাসপাতালে শেষ নিংশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি নিউইয়র্কের জামাইকায় স্বপরিবারে বসবাস করতেন।

মরহুম ওয়াহিদুর রহমান চৌধুরী ১৯৬৬ সালে তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (সাবেক কৃষি কলেজ) ভর্তি হয়ে ১৯৭৩ সালে গ্রাজুয়েশন করেন। তিনি কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এর কর্মকর্তাও ছিলেন। তার মৃত্যুতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন অব আমেরিকা কার্যকরীসভাপতি এম এ রশীদ ও সাধারন সম্পাদক রেজাউল করিম গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

প্রবীণ এ কৃষিবিদের মৃত্যুতে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন কৃষিবিদ ইন্সটিটিউশনের মহাসচিব কৃষিবিদ মো খায়রুল আলম প্রিন্স, কেআইবি ঢাকা মেট্রোর সভাপতি কৃষিবিদ লিয়াকত আলী জুয়েল, সাধারণ সম্পাদক কৃষিবিদ ড: মো: তাসদিকুর রহমান সনেটসহ অনেকে। শোকবার্তায় সকলেই মরহুমের রূহের মাগফেরাৎ কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন অনেকে। সকলেই সকলেই প্রবীণ এ কৃষিবিদের রূহের মাগফেরাৎ কামনা করেছেন। মহান রাব্বুল আলামিন তাঁকে বেহেশত নসীব করুন।-আমিন