বাকৃবি কেন্দ্রীয় মন্দিরের নতুন কমিটি

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) অধ্যয়নরত সনাতন ধর্মাবলম্বী ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের যাবতীয় পূজা অর্চনা উদযাপনকল্পে এবং অন্যান্য সকল অনুষ্ঠানাদি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আগামী দুই বছরের (২০২০-২০২২) জন্য "কেন্দ্রীয় মন্দির ব্যবস্থাপনা কমিটির" নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। কীটতত্ত্ব বিভাগের প্রফেসর ড. গোপাল দাসকে সভাপতি এবং প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী প্রফেসর ড. চয়ন গোস্বামীকে সদস্য সচিব করে ১৮ সদস্য বিশিষ্ট নতুন এই কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গনে সরাসরি ও পরবর্তীতে অনলাইন ভার্চুয়াল মাধ্যমে নতুন কমিটিকে দায়িত্ব হস্তান্তর করা হয়। বিদায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. সুবাস চন্দ্র দাসের সভাপতিত্বে উক্ত ভার্চ্যুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান, বিশেষ অতিথি হিসেবে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. জসীমউদ্দীন খান, ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এ. কে. এম জাকির হোসেন, বাউরেস এর পরিচালক প্রফেসর ড. আবু হাদী নুর আলী খান, পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক প্রফেসর ড. হারুন-অর-রশিদ, প্রোক্টর প্রফেসর ড. মো. আজহারুল হক, বাউরেস এর সহযোগী পরিচালক প্রফেসর ড. মুহাম্মদ মাহফুজুল হক  সহ বিশ্ববিদ্যালয়ের অনেক সম্মানিত শিক্ষক, প্রাক্তন শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন ।

নবগঠিত কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ সভাপতি-প্রফেসর ড. চয়ন কুমার সাহা, কোষাধ্যক্ষ সহকারী প্রফেসর মি জয়ন্ত কর্মকার।

এছাড়াও কমিটির সদস্য হিসেবে আছেন প্রফেসর ড. সুবাস চন্দ্র দাস, ড. স্বপন কুমার পাল, ড. লাভলু মজুমদার, ড. বাপন দে, ড. উত্তম কুমার সরকার, ড. সোনালী ভক্ত, মি. রাজেশ নন্দী, মি. বিপুল চন্দ্র রায়, মিসেস. মৌসুমী সাহা, মি. কনগ্রীভ কুমার কবিরাজ, মি. সুকান্ত রায় নয়ন, মি. বিনয় কুমার ঘোষ, মি. কেশব চক্রবর্তী, নিরঞ্জন রায়।