''Enriched Formula''-তে সবসময় বিশ্বাসী প্রভিটা

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

বিজনেস প্রতিনিধি:প্রভিটা হলো বাংলাদেশের এমন একটা কোম্পানী যারা সবসময় "Enriched  Formula"-তে বিশ্বাসী। সময়ের সাথে সাথে Formulation update এবং খাদ্যের গুনগত মান বৃদ্ধি নিয়ে কাজ করে থাকে প্রভিটা গ্রুপ। এসব কারণে বিগত ৭-৮ বছরে সবচেয়ে বেশি বিক্রয় প্রবৃদ্ধি অর্জন করেছে প্রভিটা গ্রুপ। বর্তমানে  প্রতি মাসে একদিন বয়সী ব্রয়লার বাচ্চা (DOC) প্রায় ৭০-৮০ লক্ষ উৎপাদন করছে প্রভিটা গ্রুপ। আগামী দুই মাসের মধ্যে এ সংখ্যা ১ কোটিতে উন্নীত করার আশা করছেন কর্তৃপক্ষ। এছাড়া এবছর (২০২১ ইং) প্রতি মাসে প্রায় ৫০ হাজার মেট্রিক টন ফিড বিক্রয়ের লক্ষমাত্রা নিয়ে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

কর্মক্ষম ও মেধাসম্পন্ন জাতি গড়তে প্রভিটা গ্রামীন পর্যায়ে নিয়েছে নানা উদ্যোগ। বেকারত্ব কমাতে তরুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষে তাদের উদ্যোগ সংশ্লিস্টদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। এসকল উদ্যোক্তাদের নানারকম সহযোগিতা, প্রশিক্ষন এবং পরামর্শ প্রদানের মাধ্যমে তাদের স্বাবলম্বী করে গড়ে তুলছে। বর্তমানে দেশের প্রায় সকল প্রান্তে পৌছে গেছে প্রভিটার ডিলারবৃন্দ।

এগ্রিলাইফ২৪ ডটকম-এর এ প্রতিনিধির সাথে কথা প্রসঙ্গে প্রভিটার ডিজিএম (সেলস্ এন্ড মার্কেটিং) কৃষিবিদ মোশাররফ হোসেন (বাবু) জানান, খামারীদের ব্রয়লারের মান উন্নয়নে নিয়মিত প্রশিক্ষণ প্রদান, পরামর্শ প্রদানসহ বিভিন্ন ধরণের উঠান বৈঠকের আয়োজন করা হচ্ছে। খামারীদের ব্রয়লার স্বল্পসময়ে অর্থাৎ ২৮-৩০ দিনে বিক্রয় না করে তা ৪৫ দিনের পর বিক্রয় করার জন্য এবং সেই সাথে ওজন ২.০-২.৫ কেজি করার ব্যাপারে প্রচারণা চালিয়ে যাচ্ছে। এতে ব্রয়লার মুরগির সঠিক স্বাদ আবার ভোক্তারা ফিরে পেতে পারে। এতে ব্রয়লার মুরগির চাহিদা বাড়বে এবং খামারিরা তাদের ন্যায্য মূল্য পাবে।