প্যারাগন গ্রুপ এবং চিকস অ্যান্ড ফিডস এর নতুন পথচলা

বিজনেস ডেস্ক:প্যারাগন গ্রুপ বাংলাদেশের পোল্ট্রি শিল্পের একটি স্তম্ভ। যা এই শিল্পের শুরু থেকে আজ অব্দি নিরলসভাবে বাংলাদেশ পোল্ট্রি শিল্পের আন্তর্জাতিক মানে উন্নয়নে গুরুত্বপূর্ন ভূমিকা রেখেছে। পোল্ট্রি শিল্পের প্রতিটি সন্ধিক্ষণে প্যারাগন গ্রুপ তথা জনাব মশিউর রহমান সাহেবের সঠিক সিদ্ধান্ত, সময়োপযোগী বিনিয়োগ বাংলাদেশের পোল্ট্রি শিল্পের আজকের এই রূপে উন্নতি করেছে। জনাব মশিউর রহমানকে বাংলাদেশের পোল্ট্রি শিল্পের একজন রূপকার বললে অযৌক্তিক হবে না।

প্যারাগন গ্রুপ এর সাথে চিকস অ্যান্ড ফিডস এর সম্পর্ক অনেক দিনের। প্যারাগন ব্রিডার ফার্ম, প্যারাগন লেয়ার ফার্ম, প্যারাগন ব্রয়লার ফার্ম বা প্যারাগন হ্যাচারীতে চিকস অ্যান্ড ফিডস এর সর্বরাহকৃত মেশিন প্রায় এক দশক থেকে ব্যবহৃত হয়ে আসছে। ২০২০ সালে শুরু হয় প্যারাগন ফিডমিলে চিকস অ্যান্ড ফিডস এর পথচলা। প্যারাগন গ্রুপ বিশ্ব বিখ্যাত Bühler কোম্পানির মেশিন দিয়ে ফিডমিলের যাত্রা শুরু করে। ২০২০ সালের সেপ্টেম্বর মাসে চিকস অ্যান্ড ফিডস এর সহযোগিতায় Bühler-এর এই মেশিনগুলো FCM এর মেশিন দিয়ে আপডেট করে বানিজ্যিক উৎপাদন শুরু হয়।

প্যারাগন ফিডমিল গাজীপুরে অবস্থিত তাইওয়ানের প্রতি ঘণ্টায় ১৫ টন উৎপাদন ক্ষমতা সম্পূর্ন ফিডমিল্টি ইনটেক থেকে পিলেট মিলের ডেলিভারি পর্যন্ত পূনঃস্থাপনের কাজটি এখন চলছে। WinCC সম্বৃদ্ধ এই লাইনটি ২০২১ সালের ফেব্রুয়ারি মাসের চলতি সপ্তাহের মধ্যেই বানিজ্যিক উৎপাদনের জন্য হস্তান্তর করা হবে। তাইওয়ানের এই ফিডমিলটির পিলেটিং সেকশন ব্যতিত সব কিছুই FCM এর মেশিন দিয়ে আপডেট করা হয়েছে।

চিকস অ্যান্ড ফিডস প্যারাগন গ্রুপের পোল্ট্রির ফিডমিলসহ বিভিন্ন কাজে সম্পৃক্ত হতে পেরে অত্যন্ত গর্বিত বলে জানান চিকস অ্যান্ড ফিডস-এর ব্যবস্থাপনা পরিচালক জনাব এখলাসুল হক। তিনি প্যারাগন পোল্ট্রির উত্তরোত্তর সাফল্য কামনা করেন।