ক্ষুদ্র খামারিদের জন্য One Pharma Ltd. নিয়ে এলো Arriah FMD 10 ml.

এগ্রিলাইফ ২৪ ডটকম: দেশের ক্ষুদ্র খামারিদের কথা মাথায় রেখে One Pharma Ltd. নিয়ে এলো আরো ছোট (১০মিলি) সাইজে Arriah FMD 10ml ভ্যাকসিন। বর্তমানে সারাদেশে একযোগে পাওয়া যাচ্ছে এ ভ্যাকসিনটি। Arriah FMD Vaccine. NSP (Non Structural Protein) Free ও  Immunogenicity Above 6 PD 50 এর মতো অদ্বিতীয় বৈশিষ্ট্য নিয়ে এই প্রথম One Pharma Ltd. বাংলাদেশে সফলভাবে বাজারজাত করছে বিশ্বমানের FMD ভ্যাকসিন। যার গুনগত মানে মুগ্ধ খামারি সহ সকল ব্যবহারকারীগণ।

ক্ষুরারোগ একটি ভাইরাস জনিত রোগ, এই রোগের ফলে মুখে ও পায়ে ঘা হয়, গরু, মহিষ, ছাগলের স্বাস্থ্যহানী ঘটে, প্রজনন সমস্যা হয়, দুধ উৎপাদন বৃদ্ধি ব্যাহত হয়, এমনকি মৃত্যু পর্যন্ত ঘটে। বিশ্বের সর্ববৃহৎ প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠান FGBI এবং রাশিয়া সরকার কর্তৃক উৎপাদিত বিশ্বমানের "ARRIAH" FMD ভ্যাক্সিন ব্যবহার করলে ঐ ফার্মে ক্ষুরারোগ আসবে না বলে জানান ওয়ান ফার্মা লিঃ এর সেলস ম্যানেজার ডাঃ মোস্তাক আহমেদ ।

"ARRIAH" FMD ভাকসিনের গুনাগুণ সম্পর্কে ডাঃ মোস্তাক বলেন, এই ভ্যাকসিন বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠান থেকে পরীক্ষিত। এছাড়া একমাত্র ARRIAH' ই গ্যারান্টি সহকারে NSP free ভ্যাকসিন তৈরী করে। যার ফলে ভাকসিনেশনের পরেও অনেক খামারেই যে ক্ষুরারোগের যে প্রাদুর্ভাব দেখা যায়, "ARRIAH" FMD ব্যবহারে সেই ঝুঁকি আর থাকে না। এই ভ্যাকসিন প্রেগনেন্সী সেইফ থাকায় যে কোন বয়সের গরু, বাছুর, ছাগল এবং ভেড়ায় প্রদান করা যায়।

উল্লেখ্য যে, ARRIAH FMD Vaccine বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠান (BLRI) থেকে পরিক্ষীত এবং সরকারী খামার সহ বৃহৎ বেসরকারী খামার সমূহে বহুল ভাবে ব্যবহৃত হয়ে আসছে। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলো, কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামার, সাভার, ঢাকা, আমেরিকান ডেয়রী ফার্ম, শ্রীপুর, গাজিপুর, BLRI ডেয়রী ফার্ম সাভার, ঢাকা, সাভার মিলিটারী ডেয়রী ফার্ম, মিল্কভিটা, ইয়ন বায়ো সায়েন্সেস হাই টেক ডেয়রী ফার্ম ইত্যাদি।