"সুপণ্য সমাহার-পরিবেশবান্ধব ক্ষুদ্র উদ্যোগ মেলা ২০২৪" এ DSK-এর অংশগ্রহন

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম: পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর উদ্যেগে ৮-১০ ফেব্রুয়ারি ২০২৪ এ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৩ দিন ব্যাপী "সুপণ্য সমাহার-পরিবেশবান্ধব ক্ষুদ্র উদ্যোগ মেলা ২০২৪" আয়োজন করা হয়েছে। মেলায় ডিএসকে'র ( দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র)'র নিজস্ব স্টল সহ সংস্থার SEP প্রকল্পের উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের ২‌টি স্টলও র‌য়ে‌ছে। স্টল নংঃ M-29, 30, & 31.

উক্ত সংস্থার কার্যক্রম বিষয়ক বি‌ভিন্ন মুদ্রণ সামগ্রী মেলার ষ্ট‌লে উপস্থাপন করা হ‌য়ে‌ছে। তাছাড়া ভি‌ডিও প্রদর্শন এর মাধ্যমে ডিএস‌কে'র কার্যক্রম এবং উদ্যেক্তাদের উৎপা‌দিত পণ্য সামগ্রী উপস্থাপন করা হ‌চ্ছে! মেলায় SEP প্রকল্পভূক্ত ৪৭টি সংস্থার নিজস্ব স্টল এবং উদ্যোক্তাদের স্টলেও তা‌দের উৎপা‌দিত বি‌ভিন্ন ধরনের পণ্য প্রদর্শনী ও বিক্রির জন্য রাখা হয়েছে। যেমন: চামড়া ও চামড়াজাত পণ্য, জামদানী ও বেনারশী শা‌ড়ি, বি‌ভিন্ন প্রকার শুট‌কি মাছ, মি‌ষ্টি, ই‌মি‌টেশন জু‌য়েলারী সহ হ‌রেক রকম প‌ণ্যের প্রসার সা‌জি‌য়ে ব‌সে‌ছে উ‌দ্যোক্তারা।

ডিএস‌কে ১৯৮৮ সাল থেকে ন্যায়বিচারপূর্ন ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে দেশব্যাপী উদ্যোক্তা তৈরি ও দারিদ্র্য বিমোচনে সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্টের অংশীদার হয়ে কাজ করে যাচ্ছে। ডিএসকে'র যুগ্ম পরিচালক ও এসইপি প্রক‌ল্পের ফোকাল পারসন সুমন কুমার হালদার বলেন, এ ধরনের মেলা আ‌য়োজ‌নের ফলে উদ্যোক্তাদের উৎপাদিত পন্যের প্রচার ও প্রসার বৃ‌দ্ধি পায় এবং উ‌দ্যোক্তাও গুণগত মানসম্মত পণ্য উপাদ‌নে উৎসা‌হিত হয়। একই সাথে সংস্থার কর্যক্রম সম্পর্কেও মানুষ জানতে পারে। তি‌নি মেলার আ‌য়োজক হি‌সে‌বে পি‌কেএসএফ‌'কে ধন্যবাদ জানান।