নরসিংদী সদরে প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে ভ্রাম্যমাণ দুধ,ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম শুরু

এগ্রিলাইফ২৪ ডটকম:নরসিংদী সদর উপজেলায় কোভিড-১৯ পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে আজ রবিবার থেকে শুরু হলো ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম। জেলা প্রাণিসম্পদ দপ্তরের সার্বিক ব্যবস্থাপনায়, প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি)  সহযোগিতায় এবং বাংলাদেশ ডেইরী ও পোল্ট্রি ফার্মার্স এসোসিয়েশনের মাধ্যমে এই কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে।

আজ সকালে নরসিংদী জেলার  জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা  ডা. মো. হাবিবুর রহমান খান এই কার্যক্রমের শুভ সূচনা করেন। এই কর্মসূচীকে  আরো অধিক কার্যকর ও স¤প্রসারণের সার্বিক দিকনির্দেশনা ও পরাশর্ম  দিয়েছেন নরসিংদী সদরের উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মুহাম্মদ কামরুল ইসলাম  ।

করোনাকালীন সময়ে মানুষের দোরগোড়ায় দুধ, ডিম ও মাংসের যোগান দিতে এবং প্রান্তিক খামারীদের ন্যায্য মূল্য নিশ্চিত করতে নরসিংদী শহরের ০৩টি গুরুত্বপূর্ণ পয়েন্টে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নরসিংদী জেলার প্রাণিসম্পদ অধিদপ্তরের দায়িত্বশীল কর্মকর্তারা। ভ্রাম্যমাণ দুধ,ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চলমান থাকবে।

সকাল থেকে শুরু হওয়া এ কর্মসূচীতে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. হাবিবুর রহমান খান, নরসিংদী সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মুহাম্মদ কামরুল ইসলাম, ভেটেরিনারি সার্জন ডা. মিঠুন সরকার, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মানছুরা বেগম, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. তাহমিনা খানম তুলি, বাংলাদেশ ডেইরী ও পোল্ট্রি ফার্মার্স এসোসিয়েশনের প্রতিনিধিবৃন্দ, স্থানীয় সাংবাদিকবৃন্দ ও অত্র দপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ।