খামারিদের দক্ষ করে তুলতে নরসীংদীতে এস এম এস ফিডস্ লি:-এর আয়োজনে মতবিনিময়

এগ্রিলাইফ২৪ ডটকম:মাঠ পর্যায়ে খামারিদের দক্ষ এবং খামারকে লাভজনক করতে প্রয়োজন কারিগরি কর্মশালা এবং নিয়মিত মতবিনিময়। কারণ খামারীরাই হলো পোল্ট্রি শিল্পের প্রাণ। তাদেরকে সময়মতো কারিগরী সহায়তা ও খোজ খবর নেওয়া প্রতিটি কোম্পানীর একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব। এসব বিষয় বিবেচনায় রেখে এস এম এস ফিডস্ লি: নরসিংদী জেলার সদর উপজেলার সমাজকল্যাণ বাজারে স্থানীয় পোল্ট্রি খামারীদের নিয়ে আয়োজন করলো এক মতবিনিময় সভা।

আজ শনিবার ২০ ফেব্রুয়ারী দিনব্যাপী আয়োজিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কোম্পানির ডিজিএম জনাব আবদুল্লাহীল মামুন। খামারিদের মধ্যে বক্তব্য রাখেন মকবুল হোসেন,  জুয়েল ও শিরিন আক্তার শিলা। সভাপতি ছিলেন এসএমএস ফিডের পরিবেশক আতিফ পোল্ট্রির প্রোঃ মোঃ মাছুম, এ ছাড়া বক্তব্য  রাখেন কোম্পানির কর্মকর্তা রাশেদুজ্জামান, সেলিম ও মোহাম্মদ আলী।



খামারিরা তাদের বক্তব্য তাদের উৎপাদিত ডিম এবং মুরগির ন্যায্য দাম না পাওয়ায় হতাশা প্রকাশ করেন। একদিকে কাঁচামালের দাম বৃদ্ধির সাথে সাথে ফিডের মূল্যবৃদ্ধি তাদেরকে খামার পরিচালনা করতে হিমশিম করে তুলেছে। খামারিরা যাতে ন্যায্যমূল্য পেতে পারেন সেজন্য কোম্পানি তথা সরকারি পর্যায়ে উদ্যোগ নেওয়ার অনুরোধ করেন। বক্তারা বলেন ভোক্তাদের জন্য তারা এখন নিরাপদ ডিম ও ব্রয়লার উৎপাদনে সর্বোচ্চ পর্যায়ে সচেষ্ট থেকে কাজ করে যাচ্ছেন। আধুনিক বিজ্ঞান ভিত্তিক খামার পরিচালনায় এ ধরনের মতবিনিময় সভা নিঃসন্দেহে তাদের খামার পরিচালনায় অত্যন্ত সহায়ক হবে। এজন্য তারা এস এম এস ফিড এর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করেন।

মত বিনিময় সভায় এলাকার লেয়ার ব্রয়লার এবং সোনালী খামারি মিলে প্রায় ৫৫ জন খামারি অংশগ্রহণ করেন।