ঝালকাঠির নলছিটিতে তিনদিনের কৃষিমেলা সমাপ্ত

নাহিদ বিন রফিক (বরিশাল): ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত তিনদিনের কৃষিমেলা গতকাল (শনিবার) শেষ হয়েছে। উপজেলা কৃষি অফিসের আয়োজনে এ উপলক্ষে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) ঝালকাঠির উপপরিচালক  মো.  ফজলুক হক। তিনি বলেন, কৃষি বিভাগ সবসময় কৃষকদের পাশে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। করোনাকালীন সময়েও মাঠে কৃষিকর্মিদের পরামর্শ অব্যাহত আছে। কৃষকদের জন্য সরকারের আন্তরিকতার শেষ নেই। মেলার যে সব প্রযুক্তি উপস্থাপন করা হয়েছে সেগুলো গ্রহণপূর্বক মাঠে বাস্তবায়নের জন্য তিনি উপস্থিত চাষিদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার ইসরাত জাহান মিলি। কৃষি সম্প্রসারণ অফিসার আলী আহম্মদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অফিসার আবু জাফর ইলিয়াস, উপসহকারী কৃষি কর্মকর্তা মো. রফিকুল ইসলাম, অপূর্ব লাল বিশ্বাস, কৃষক নুর আলম ও  আ.রব প্রমুখ।

বরিশাল, পটুয়াখালী , ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর, শরিয়তপুর জেলার কৃষি উন্নয়ন প্রকল্পের অর্থায়নে অনুষ্ঠিত এ মেলায় স্থান পাওয়া ১৪ টি স্টলে কৃষি উদ্ভাবনী  বিভিন্ন প্রযুক্তি উপস্থাপন করা হয়। উল্লেখ্য, ৭ জানুয়ারি মুঠোফোনো মেলা উদ্ভোধন করেন জননেতা আলহাজ আমির হোসেন আমু এমপি।