আহমেদ শিমুর তৃতীয় উপন্যাস ‘দর্পণ’

বাকৃবি প্রতিনিধিৃ:এবছর অমর একুশে বই মেলায় আসছে আহমেদ শিমুর লেখা তৃতীয় উপন্যাস ‘দর্পণ’। গতবছর বইমেলায় তার উপন্যাস ‘অদৃশ্য দেয়াল’প্রকাশিত হয়েছিল। বুধবার (৬ জানুয়ারি) সকালে আয়োজিত সংবাদ সম্মেলনে বইটির মোড়ক উন্মোচন করা হয়। ইতিমধ্যে বইটির প্রি-অর্ডার নেওয়া শুরু হয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পশুপুষ্টি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল-মামুন।

বইটি সম্পর্কে লেখক আহমেদ শিমু বলেন, দর্পণ উপন্যাসটি পড়লে আমাদের সমাজের কঠিন বাস্তব চিত্রগুলোর সাথে পাঠক পরিচিত হতে পারবে। বৃদ্ধাশ্রমের ঘটনা দিয়ে বইটি শুরু হয়েছে এবং সে সূত্র ধরেই মধ্যবিত্ত, উচ্চবিত্ত ও সামাজিক কিছু অবক্ষয়ের চিত্র বেরিয়ে এসেছে। কঠিন বাস্তবতাগুলো তুলে ধরার চেষ্টা করেছি।

দর্পণ লেখকের চতুর্থ বই এবং তৃতীয় উপন্যাস। বইটি এশিয়া পাবলিকেশনস থেকে প্রকাশিত হয়েছে। এর আগে ২০২০ একুশে বই মেলায় শব্দশৈলী প্রকাশনী হতে ‘অদৃশ্য দেয়াল’ উপন্যাস এবং আদিত্য অনিক প্রকাশনী হতে কাব্যগ্রন্থ ‘স্পর্শিতা’ ও  উপন্যাস ‘শেষ পৃষ্ঠা’ ২০১৯ একুশে বই মেলায় প্রকাশিত হয়। শেষ পৃষ্ঠা উপন্যাসটি আদিত্য অনিক প্রকাশনীতে সর্বাধিক বিক্রিত বইয়ের মর্যাদা লাভ করে।