বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ফ্লোরা লাকি কুপন ড্র

Category: ফোকাস Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো "ফ্লোরা লাকী কুপন ড্র"। আজ বুধবার (১৭ ফেব্রুয়ারী) রাজধানী তেঁজগাঁও এর এসিআই সেন্টারে দিনব্যাপি বর্ণাঢ্য এক আয়োজনে সারাদেশের ১১টি রিজিয়ন থেকে ১১ জন পরিবেশকএবং ৪০০ জন মতো পরিবেশক জুমের মাধ্যমে এ অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন। অনুষ্ঠানে প্রথম পুরস্কার ইয়ামাহা ১২৫ সিসি'র মোটর সাইকেলটি জিতে নেন রাজশাহী রিজিওনের নাটোর টেরিটরির সুমি রুমি এন্টারপ্রাইজ।

অনুষ্ঠানে এসিআই ক্রপ কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক জনাবা সুস্মিতা আনিস জুমে সংযুক্ত হয়ে বলেন, ফ্লোরা ব্যবহারের মাধ্যমে দেশের খাদ্য উৎপাদন বহুলাংশে বৃদ্ধি পেয়েছে, যা আমাদের জন্য অনেক বড় অর্জন। ACI সবসময় কৃষকের মুখে হাসি দেখতে চায় এবং তাদের পাশে থাকতে চায়। নিরাপদভাবে খাদ্য উৎপাদন ও খাদ্য নিরাপত্তায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে ফ্লোরা। বিজনেস পার্টনারের মাধ্যমে মাঠ পর্যায়ে এর প্রসার ঘটবে এমনটাই আশা করেন জনাবা সুস্মিতা আনিস। তিনি আগত সকল পরিবেশক ও সম্মানিত কৃষক ও খামারীদের কোম্পানীর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা ব্যক্ত করেন।

নির্বাহী পরিচালক মি: আর ভেনুগোপাল বলেন, ফ্লোরাকে আরো বেশি মাত্রায় সকল কৃষকের কাছে পৌছে দিতে হবে এবং এটিকে এগিয়ে নেওয়ার জন্য সকলকে একযোগে কাজ করতে হবে। ACI Crop Care ভবিষ্যতের জন্য সবসময়ই প্রস্তুত রয়েছে। নিত্যনতুন ও গবেষণাধর্মী পন্য নিয়ে কাজ করে এসিআই। শুধুমাত্র বানিজ্যিক ক্ষেত্রে প্রসারের জন্য নয় কৃষকের ভাগ্যোন্নয়নে বেশি মনোযোগ প্রদান করে। ফ্লোরা কোনো বালাইনাশক নয় এর মাধ্যমে ফসলের উৎপাদন বহুগুণে বৃদ্ধি পায়।

ফ্লোরার যাত্রা শুরু হয় ২০০৩ সালে এবং প্রযুক্তিগত দিক থেকে ফ্লোরা একটি সেরা পন্য। ফ্লোরার মাধ্যমে ACI কৃষক ভাইদের সহযোগিতা করছেন। সবসময় নতুন নতুন গবেষণার মাধ্যমে ফ্লোরা এর গুনগত মান বৃদ্ধি করা হচ্ছে। শুধুমাত্র ফসল নয় রাবারের উৎপাদন ও বাড়িয়ে দেয় ফ্লোরা নামক ম্যাজিক পণ্য।

এসিআই ক্রপ কেয়ার-এর জেনারেল ম্যানেজার (মার্কেটিং) জনাব মোঃ আবদুর রহমান-এর পরিচালনায় অনুষ্ঠানে পরিবেশকদের উদ্দেশ্যে আরো বক্তব্য রাখেন এসিআই ক্রপ কেয়ার-এর হেড অফ রিসার্চ এ্যান্ড ডেভেলপমেন্ট মি: সুবির চৌধুরী, ন্যাশনাল সেলস ম্যানেজার জনাব মোঃ হুমায়ুন কবির, ম্যানেজার নিউ বিজনেস ডেভেলপমেন্ট জনাব আবুল হাসান মোস্তফা কামাল, প্রোডাক্ট ম্যানেজার মোঃ মোশারফ হোসেন ও জনাব জামিল আহমেদ, সেলস ম্যানেজার ঢাকা (জোন) জনাব মোঃ হাসমত জামান খান, সেলস ম্যানেজার (নর্থ জোন) মোঃ কামাল হোসেন অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ফ্লোরা) জনাব আবু বকর সিদ্দিক প্রমুখ।



বক্তারা বলেন, আগামী বিশ্বের সর্বাপেক্ষা বড় চ্যালেঞ্জ খাদ্য নিরাপত্তা। ক্রমাগত নগরায়ন, শিল্পায়ন এবং যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য কমে যাচ্ছে আবাদি জমির পরিমান। অন্যদিকে বর্ধিত জনসংখ্যার দরুন বাড়ছে খাদ্য চাহিদা। ক্রমবর্ধিষ্ণু খাদ্য চাহিদা মেটানোর জন্য আবাদি জমির নিবিড়তা বাড়ানো জরুরি। একই জমিতে শস্য চক্র ও অধিক উৎপাদন/ ফসল বর্ধনের মাধ্যমে এই চাহিদা মোকাবেলা করা সম্ভব। উন্নত বিশ্বের সাথে সমন্বয় করে এসিআই ক্রপ কেয়ার পণ্য ঝুড়িতে অন্তর্ভুক্ত করেছে ফ্লোরা নামক বিশেষ ফলন বর্ধক জৈব উদ্দীপক যা ফসলভেদে ২০-৩০% পর্যন্ত ফলন বাড়াতে সক্ষম।

উল্লেখ্য, ফ্লোরা বাংলাদেশ ছাড়াও ভারত, ভিয়েতনাম, থাইল্যান্ড, কম্বোডিয়া, মিশর, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, ব্রাজিল, কলম্বিয়া, কেনিয়া, মালয়েশিয়া, মেক্সিকো সহ উন্নত কৃষি প্রযুক্তি ব্যবহারকারী দেশে সফলতার সাথে ফলন বর্ধক হিসেবে স্বীকৃত। এ সি আই অধিক ফলন নিশ্চিত করার পাশাপাশি আধুনিক ও নিরাপদ কৃষি প্রযুক্তি কৃষক ভাইদের হাতে পোঁছে দেয়ার জন্য নিরলস কাজ করে যাচ্ছে।